বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন

সামনে অনেক পথ বাকি: রোহিত শর্মা

জিটিবি অনলাইন ডেস্ক :- উড়ছে ভারত। উড়ছেন দলটির অধিনায়ক রোহিত শর্মা। অস্ট্রেলিয়াকে উড়িয়ে বিশ্বকাপ মিশন শুরু করা ভারত দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানকে পাত্তাই দেয়নি। ৮ উইকেটের বড় জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক নিজেই। সেঞ্চুরি করেছেন। তার বিধ্বংসী ব্যাটিংয়ে একাধিক রেকর্ড তার পিছু নিয়েছে।

টানা দুই জয়ে বিশ্বকাপের পয়েন্ট টেবিলে ভারত টপকে গেছে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে। ৪ পয়েন্ট তারা এখন দ্বিতীয় স্থানে। সমান পয়েন্ট পেলেও রান গড়ে পাকিস্তান তৃতীয় স্থানে। একই কারণে সমান পয়েন্ট নিয়েও নিউজিল্যান্ড শীর্ষে।

প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারানোর পর দ্বিতীয় ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ভারত ৮ উইকেটে জয় পেয়েছে। ব্যাটার আর বোলারদের বর্তমান পারফরম্যান্স বিবেচনায় তাদের টুর্নােমেন্টের ফেভারিট বিবেচনা করা হচ্ছে। তবে দলটির অধিনায়ক রোহিত শর্মা এখনই অতটা ভাবতে রাজি নন। তার মতে সামনে এখনো অনেক পথ বাকি।

ম্যাচ শেষে রোহিত শর্মা বলেন, ব্যাট করার জন্য পিচটা ভালো ছিল। ফলে আমি আমার স্বাভাবিক খেলা খেলতে পেরেছি। আমি জানতাম উইকেটের অবস্থা ধীরে ধীরে ভালো হবে। ব্যাট করাটা সহজ হবে। যাহোক বিশ্বকাপের মঞ্চে সেঞ্চুরি পাওয়া দারুণ ব্যাপার। সেঞ্চুরি পেয়ে আমি খুশি। তবে রেকর্ড নিয়ে আমি এখন ভাবছি না, কেননা সামনে অনেক পথ বাকি।’

রোহিত শর্মা আরও বলেন, রেকর্ড নিয়ে ভেবে মনোযোগ নষ্ট করা যাবে না। আমি জানি দলে আমার একটা দায়িত্ব রয়েছে। ভালো একটা শুরুর দায়িত্ব। দলকে ভালো একটা অবস্থায় পৌঁছে দেওয়ার কাজ আমার। অতীতে আমি এটা করেছি। যখন এটা করতে পারি তখন ভালো লাগে। তবে সবসময় যে আমি সফল তা নয়। যাহোক আমি ভালো ব্যাটিং করতে চাই এবং প্রতিপক্ষের ওপর চাপ রাখতে চাই।

()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335